ইকমার্স প্লাটফর্ম এর জন্য কেন শপিফাই বেছে নিবেন?

কেন শপিফাই বেছে নিবেন?

শপিফাই হচ্ছে একটি Self হোস্টেড ই-কমার্স ওয়েবসাইট বিল্ডার যেটা ব্যবহার করে আপনি খুব সহজে আপনার ই-কমার্স ব্যবসা শুরু করতে পারবেন অথবা ক্লায়েন্টদের জন্য অনলাইন শপ তৈরি করে দিতে পারবেন। এই প্লাটফর্মটি ব্যবহার করলে আপনি অতি সহজে আপনার একটি অনলাইন শপের জন্য ওয়েবসাইট তৈরি করতে পারবেন, প্রডাক্ট আপলোড করতে পারবেন, Payment Gateway খুব সহজে সেটআপ করে ই-কমার্স ওয়েবসাইট থেকে পেমেন্ট নিতে পারবেন। এছাড়াও আপনার অনলাইন শপ এর প্রোডাক্ট গুলোর ইনভেন্টরি ম্যানেজমেন্ট সহজেই করতে পারবেন। 

আপনি চাইলে শপিফাই এর মাধ্যমে ড্রপ শিপিং ব্যবসাও করতে পারেন,  কারণ শপিফাই প্লাটফর্মে খুব সহজেই আপনি Aliexpress, Ebay, Amazon  থেকে প্রোডাক্ট ইমপোর্ট এবং  অর্ডার ফুলফিলমেন্ট করতে পারবেন।

Shopify কাদের জন্য best?

Shopify ই-কমার্স ব্যবসার জন্য একটি best ওয়েবস্টোর, যার জন্য ন্যূনতম কনফিগারেশন প্রয়োজন। Shopify-এ একক product and bulk product আপলোড করা/  অথবা প্রোডাক্ট ইমপোর্ট করা খুবই সহজ। যারা physical  বা ডিজিটাল product  বিক্রি করে তারা উভয়ই Shopify ব্যবহার করতে পারে। যদি আপনার store এ  প্রডাক্ট ভেরিয়েশন থাকে তাহলে Shopify হল একটি চমৎকার বিকল্প। এছাড়া ওয়েবসাইট ডিজাইন করার জন্য শপিফাই প্রচুর পরিমাণে Theme রয়েছে এবং বিভিন্ন পেইজ বিল্ডার রয়েছে।

সংক্ষেপে, Shopify বিভিন্ন business জন্য একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম এবং এটি অবিশ্বাস্যভাবে Multifunctional. নতুনরা এবং অভিজ্ঞ বিক্রেতারা একইভাবে Shopify এর সুবিধা গুলো পেতে পারেন। অন্যান্য প্ল্যাটফর্মের তুলনায় Shopify ব্যবহার করার কিছু অনন্য সুবিধা রয়েছে যার মধ্যে রয়েছে:

দ্রুত, সহজ সেট-আপ

যদি আপনি অনলাইনে প্রোডাক্ট বিক্রি করার জন্য নিজের বিজনেস দ্রুত সেটআপ করতে চান তাহলে ওয়েবসাইট তৈরীর জন্য Shopify সেরা প্ল্যাটফর্ম গুলোর মধ্যে একটি। একটি Shopify স্টোর সেট আপ করার জন্য আপনার অনেক বেশি দক্ষতার প্রয়োজন হয় না এবং সমস্ত সফ্টওয়্যার সরাসরি প্ল্যাটফর্মে অফার করা হয়।  অর্থাৎ বিভিন্ন ফাংশনালিটি এড করার জন্য শপিফাই অ্যাপ গুলো আপনাকে সাহায্য করবে। ইউজার ইন্টারফেসটি খুবই user friendly,  এছাড়াও আপনার কাস্টম ডোমেইন সেটআপ করা এবং ওয়েবসাইটে স্টোর ম্যানেজার এর মাধ্যমে অর্ডার ম্যানেজমেন্ট,  স্টাফ ম্যানেজমেন্ট খুবই সহজ।

ইন্টিগ্রেশন অপশন

Shopify আপনার ইকমার্স ব্যবসা চালানোর জন্য সত্যিই একটি ওয়ান-স্টপ-শপ। যদিও Shopify এর নিজস্ব অনেকগুলি অনন্য বৈশিষ্ট্য এবং ক্ষমতা রয়েছে যা এটিকে সত্যিই বিশেষ করে তোলে তা হল Listing Mirror। Shopify এবং লিস্টিং মিরর ইন্টিগ্রেশনের মাধ্যমে, আপনি এক জায়গায় আপনার সমস্ত workflow  পরিচালনা করে বেশি বিক্রি করতে পারেন এবং এক্ষেত্রে আপনার পরিশ্রম কম হবে,  বিভিন্ন ফাংশনালিটি ইন্টিগ্রেটেড করার জন্য অ্যাপ গুলো খুব সহজ ভাবে তৈরি করা এবং ডকুমেন্টেশন অনেক সুন্দরভাবে সাজানো থাকে।

শপিফাই সাপোর্ট

শপিফাই  এর 24/7  সাপোর্ট রয়েছে, তারা  আপনার ওয়েবসাইট  পরিচালনার বিষয়ে আপনার যে কোন প্রশ্নের উত্তর দিতে সাহায্য করতে পারে। কমিউনিটি ফোরাম এবং শপিফাই ব্লগ আপনার বিভিন্ন সমস্যার সমাধান গুলো তৈরি করে রেখেছে। অন্যান্য অনেক প্ল্যাটফর্মের তুলনায়, Shopify এর গ্রাহক সহায়তা নির্ভরযোগ্য এবং সহজে অ্যাক্সেসযোগ্য।

মোবাইল ফ্রেন্ডলি

মোবাইল ইউজারদের বৃদ্ধির সাথে সাথে, আপনার ওয়েবস্টোরটি মোবাইল-ফ্রেন্ডলি হওয়া অপরিহার্য। Shopify  ওয়েবসাইট মোবাইল রেস্পন্সিভেনেস এর কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে  অর্থাৎ ভাইয়ের বিভিন্ন Theme এবং পেইজ গুলো খুব সহজেই মোবাইল ডিভাইসের জন্য রেস্পন্সিভ করা যায়। এছাড়াও শপিফাই স্টোর ম্যানেজ করার জন্য তাদের নিজস্ব মোবাইল অ্যাপ রয়েছে। আপনি সহজেই তাদের iOS বা Android অ্যাপ্লিকেশন থেকে আপনার সম্পূর্ণ Shopify স্টোর পরিচালনা করতে পারেন।

ফাংশনালিটি এবং ফ্লেক্সিবিলিটি

Shopify-এর অন্যতম সেরা গুণ হল এর বিভিন্ন ধরনের ফাংশন একসাথে আপনি আপনার স্টোরে এড করতে পারেন। Shopify-এর অনেকগুলি  নিজস্ব  sales চ্যানেল রয়েছে যা আপনার ব্যবসার সাথে খাপ খাইয়ে নেওয়া সহজ করে তোলে। Shopify এর আপনি আপনার প্রোডাক্ট গুলো খেয়ে ওয়েবসাইটে দেখাতে পারবেন, কুপন অফার করতে পারেন এবং শিপিং কনফিগারেশন খুব সহজেই করতে পারেন। Shopify পেমেন্ট এবং ইনভেন্টরি নিয়ন্ত্রণ  শপিফাই প্লাটফর্ম এর মধ্যেই রয়েছে। এছাড়াও আপনি  সহজেই যেকোন সবে পায় দিন কাস্টমাইজ করে আপনার ওয়েবসাইটের ডিজাইন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *